ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

মিন্নির জামিনের আবেদন আজ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৪, ১৮ আগস্ট ২০১৯

বরগুনায় আলোচিত শাহ নেওয়াজ শরীফ রিফাত (রিফাত শরীফ) হত্যা মামলায় স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন আজ রোববার হাইকোর্টে উপস্থাপন করা হবে। জামিন আবেদনের পর আদালত যেদিন শুনানির জন্য দিন ধার্য করবেন সেদিনই এ শুনানি হবে বলে জানিয়েছেন তার আইনজীবী জেডআই খান পান্না। ফৌজদারি মোশন সংক্রান্ত যে কোনো একটি ডিভিশন বেঞ্চে এই আবেদন পেশ করা হবে বলে জানান এ আইনজীবী। 

জানা যায়, গত ৮ আগস্ট হাইকোর্টের একটি অবকাশকালীন ডিভিশন বেঞ্চ মিন্নিকে জামিন দেয়নি। এ অবস্থায় তার আইনজীবী আবেদনটি ফেরত দেওয়ার আবেদন জানালে হাইকোর্ট তা মঞ্জুর করে। ঐদিন রাষ্ট্রপক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির জামিনের বিরোধিতা করেন। মিন্নি রিফাত হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড। হত্যাকাণ্ডের আগে ও পরে সে একাধিকবার নয়ন বন্ডের সঙ্গে যোগাযোগ করেছেন বলে আদালতে উল্লেখ করেন মোমতাজ উদ্দিন ফকির। 

উল্লেখ্য, রিফাত শরীফ হত্যা মামলায় গত জুলাই মাসে ম্যাজিস্ট্রেট এবং জেলা ও দায়রা জজ আদালত মিন্নির জামিন আবেদন খারিজ করে দেয়। পরে ঐ খারিজ আদেশের বিরুদ্ধে তিনি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন।

এর আগে গত ২৬ জুন বুধবার সকাল সাড়ে ১০টার দিকে স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে নিয়ে বরগুনা সরকারি কলেজ থেকে ফেরার পথে নয়ন বন্ড, রিফাত ফরাজীসহ একদল যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়। তারা ধারালো দা দিয়ে রিফাত শরীফকে এলোপাতাড়ি কোপাতে থাকে। রিফাতের স্ত্রী আয়শা হামলাকারীদের নিবৃত্ত করার চেষ্টা করলেও তাদের থামানো যায়নি। খুনিরা রিফাত শরীফকে উপর্যুপরি কুপিয়ে রক্তাক্ত করে চলে যায়। পরে বিকেল সাড়ে ৩টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রিফাতের মৃত্যু হয়। এ হত্যার ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ পরের দিন বৃহস্পতিবার সকালে ১২ জনকে আসামি করে বরগুনা সদর থানায় মামলা করেন। মিন্নি ছিলেন সেই মামলার এক নম্বর সাক্ষী। পরে ১৬ জুলাই রাতে এই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

এমএস/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি